Friday, August 10, 2018

আপনার স্মার্টফোন ৫ মিনিটে চার্জ করবেন পাবেন ১০০% চার্জ? | Revolution of Quick charge By Google Pixel Upcoming Device


আপনার স্মার্টফোন ৫ মিনিটে চার্জ করবেন পাবেন ১০০% চার্জ? | Revolution of Quick charge By Google Pixel Upcoming Device

বর্তমান সময়ে কোয়ালকম  তৈরি করেছে গ্রেটেস্ট ফাস্ট চার্জিং টেকনোলজি।এই প্রযুক্তি টি ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর এর সাথে। আপনি যদি কুইক চার্জ ৪.০, সাথে তুলনা করেন (নিচের ভিডিও লিংকেরমাধ্যমে জানতে পারবেন) তাহলে কোয়ালকম “কুইক চার্জ 4.০” প্রযুক্তিটি 20 %দ্রুত এবং 30 % বেশিতএফিসিয়েন্সির  সাথে চার্জ করতে পারবে।আর এই টেকনোলজিতে আপনি  ৫ মিনিট চার্জ করবেন বিনিময়ে পাবেন  ফুল ব্যাটারি লাইফ।



কোয়ালকম “কুইক চার্জ 4.০” প্রযুক্তি টি চার্জিং প্রসেসিং সাধারনত ২ভাবে আউটপুট প্রদান করে।  প্রথমত 5 ভোল্ট দ্বিতিওত 9 ভোল্ট। এখানে 9 ভল্ট এর কারেন্ট হবে 3 আম্প এবং 5 ভল্ট এর কারেন্ট হবে 4.7 আম্প থেকে 5.6 আম্প পর্যন্ত তাহলে ম্যাক্সিমাম পাওয়ার হবে 28w  সুতরাং বোঝা যাছে  এই প্রযুক্তি বর্তমান সময়ে  Highest Charging  প্রযুক্তি.।

এই প্রযুক্তিতে  USB C & US B PD সাপোর্ট করবে। কোয়ালকম “কুইক চার্জ 4.০” প্রযুক্তিটত তিন টি লেভেলের  মাধ্যমে ইউজার কে প্রটেকশন দিয়ে থাকে  যেমন ধরুন,  নম্বর ১ ভোল্টেজ প্রটেকশন  যা থাকবে আপনার ডিভাইসের ভিতর।  নম্বর ২ ওভার  ভোল্টেজ প্রটেকশন  যেটা থাকবে ফোন চার্জার এর ভিতর এবং ওভার কারেন্ট প্রোটেকশন টা থাকবে ফোন কেবেলএর ভিতর। এছাড়া এই চার্জার টি বুঝতে পারবে যে  ব্যাটারি পার্সেন্টেজ কত এবং আপনি কোন প্রকার কেবেল লাগিয়ে রেখেছেন। তার মানে হল কেবেল কানেকশন ও  ডাটা ইনক্লুড থাকবে। নিচে ভিডিওটির মাধ্যমে ছবি সহ বিস্তারিত বিবরণ দেওয়া আছে ৷ আসা করছি আপনাদের বুঝতে কোন সমস্যা হবে না।

INOV অথবা (ইন্টেলিজেন্ট নেগোশিয়েশন ফর অপটিমাম ভোল্টেজ) যার  মাধ্যমে চেক করা হয় ভোল্টেজ লেভেল কারেন্ট লেভেল অথবা ব্যাটারি পার্সেন্টেজ কত এবং চার্জারে কোন কেবল টা ব্যবহার করা হয়েছে সেটা।আপনি যখন  আপনার ফোন চার্জ করবেন তখন ফোনের ব্যাটারি কে(INOV  এলগরিদম) মাধ্যমে মনিটরিং করবে আর যখন  ব্যাটারি হিট জেনারেট করবে  তখন প্রোডিউসড হিট  কে কম করে দিবে যার ফলে  OVERALL TEMPERATURE 5° C নিচে থাকবে। এখানে একটি EXTRA (POWER MANAGEMENT)  CHARGING IC CHIP SMB1380 & SMB 1381 লাগান থাকে যা CHARGING CURRENT DISTRIBUTION PORTION এ কাজ করে থাকে।


আমি যতটুকু জানি, ততটুকু শেয়ার করার চেষ্টা করলাম।ভালো লাগলে অবশ্যই লাইক, টিউমেন্ট, শেয়ার করবে




 Disclaimer -I'm the legal writer of this article.If you copy give us a credit.

Thank You