Wednesday, June 20, 2018

অ্যাপল ব্যবহারকারীরা রয়েছে চরম ক্ষেপে

আপনি যদি এখনও আপনার আইফোন আইওএস ১১.৪ তে আপডেট না করে থাকেন তবে আপনি আরও কিছুটা সময় ধরে এই আইওএস ধরে রাখতে পারেন। হতাশ অ্যাপল ব্যবহারকারীরা অভিযোগ করছে যে সফটওয়্যার আপডেট তাদের ব্যাটারিকে হত্যা করছে।  
 ১জন ব্যবহারকারী রাগ করে Reddit-এ লিখেছেন যে এটি তাদের ব্যাটারিকে ২৫% পর্যন্ত দ্রুতগতিতে নিঃশেষ করে তুলেছে, অন্যরা বলছে যে তারা তাদের ফোন বারবার চার্জ করে চলেছেন। অ্যাপল এখনও পর্যন্ত কি সমস্যা থেকে এর সৃষ্টি বা এটি কিভাবে ঠিক করা যায় সে সম্পর্কে কোনকিছু প্রকাশ করেনি। যাইহোক, কিছু ব্যবহারকারীরা মনে করেন যে সমস্যাটি অন্য কোন অ্যাপস অ্যাপ্লিকেশনের   refresh  না করার কারণে হতে পারে।  
কিছু কিছু অ্যাপস নিজে নিজে নিজেদের আপডেট করতে শুরু করে। আপনি যখন মোবাইল চালাচ্ছেন না, তখনি হয়ত অ্যাপসটি আপডেট নিতে শুরু করেছে। তাই বারবার চার্জ নিঃশেষ হয়ে যায়। এই ফিচার বন্ধ করার জন্য, আপনার হোম স্ক্রিন থেকে সেটিংস অ্যাপ্লিকেশননে যান এবং জেনারেল অপশন নির্বাচন করুন। তারপর ব্যাকগ্রাউন্ড রিফ্রেশটি 'বন্ধ' করুন। আইওএস ১১.৪ আপডেট, বিশ্বব্যাপী ২৯ শে মে প্রকাশিত হয়, এই আইওএস আইফোনের আইকোডের মধ্যে বার্তা সংরক্ষণের ক্ষমতা দেয়। এটি অ্যাপল এর নতুন হোমপড স্মার্ট স্পিকার এবং মাল্টি-রুম অডিও নিয়ন্ত্রণের কাজ ও করতে পারে। যাইহোক, ব্যাটারি নিষ্কাশনও অ্যাপলের মত ব্র্যান্ডের ক্ষতিসাধন করছে। একজন ইউজার জানান, 'টআমার আইফোন ৬ ঠিকমত কাজ করতেছিল কিন্তু আমি আইওএস ১১.৪ এ আপডেট করার পরেই ব্যাটারি খুব দ্রুত শেষ হয়ে যাচ্ছে। এমনকি আমি কোনপ্রকার কাজ না করলেও ব্যাটারি শেষ হয়ে যায়'। তাহলে সবশেষে বলা যায়, New feature and Update নিয়ে করুন অবস্থা এখন অ্যাপেল ব্যবহারকারীদের।